Popular Posts

Saturday, April 7, 2012

BANGLA KOBITA











3 comments:

  1. Great – no, wait… Excellent post – Love the info graphic shown in the article. One thing is for certain – Google is in a constant Change in order to provide its users with the best and the moist viable content that should ensure Google to stay one of the Biggest players in the World Of Search Engines and online Marketing. Google has come a far way – But there is no end to the road they have to “walk” since there is no end to the developing of technology. Great post , thanks once again for sharing. Visit Now

    ReplyDelete
  2. desherkhobor.COM is a daily Bengali newspaper published from Dhaka,Bangladesh.It is one of the more popular upcoming bangali news paperin bangladesh.It was first published on 30 November 2012. Every time this news paper write down a good news for his own nation and customer .The chief editor of this bengli newspaper is MD jahidul islam.it’s news ,Marketing and Branding is so good than other daily Bengali newspapers.Every time this newspaper published many kinds of news about national,international,sports,entertainment,politics,economy,lifestyle,education,agriculture,health,media,religions and Get more

    ReplyDelete
  3. ড্রইং রুমের একচেটিয়া প্রভাবকে পেছনে ফেলে সময়ের সঙ্গে সঙ্গে গড়ে উঠেছে নতুন ধারণা। বর্তমানে অতিথি আপ্যায়নের পাশাপাশি আয়েশ করে বসে পরিবারের লোকদের সঙ্গে গল্প করা, টিভি দেখা বা গান শুনতে শুনতে বই পড়ার জন্য লিভিং রুমের বিকল্প নেই। বেতের চেয়ার, কুশন, ছোট মোড়া—এ ধরনের হাল্কা জিনিস দিয়ে ঘরকে সাজাতে পারেন, যাতে ঘরটিকে ঠিক ড্রইং রুমের মতো মনে না হয়। আসবাবের পাশাপাশি এ ঘরে রাখতে পারেন লাইটিংয়ের ব্যবস্থা। সেই সঙ্গে কার্পেট, এন্টিক শোপিস তো আছেই। এছাড়া রুমের এক পাশে রাখতে পারেন দাবা বা ক্যারাম খেলার মতো আয়োজনও।

    এন্টিক আসবাব : প্রথমেই বলে নিই লিভিং রুম কিন্তু ড্রইং রুম নয়। এখানে ভারী কোনো আসবাবপত্র না রাখাই ভালো। হাল্কা, ব্যক্তিত্বের সঙ্গে মানানসই, এন্টিক আসবাব দিয়ে লিভিং রুম সাজাতে পারেন। সে ক্ষেত্রে মাঝে মাঝে এসব আসবাবপত্র পরিবর্তন করতে পারেন। এতে ঘরের একঘয়েমি যেমন দূর হবে, তেমনি ঘরকে আরও বেশি আরামদায়ক মনে হবে।

    আসবাব সাজান মানানসইভাবে : অনেকের লিভিং রুমে দেখা যায় এক আসবাবের সঙ্গে অন্যটার কোনো মিল নেই। বসার জায়গা করেছে ফ্লোরে আর এর ঠিক পাশেই উঁচু আলমারিতে রাখা হয়েছে শো পিস, বুকসেলফে রাখা হয়েছে বইপত্র। তাহলে কিন্তু ঘরের সৌন্দর্যই নষ্ট হওয়ার উপক্রম হবে। বরং লিভিং রুমকে এমনভাবে সাজাতে হবে, যাতে সহজে সব কিছু পাওয়া যায়। এতে আরাম-আয়েশ করা আরও সহজ হবে। আজকাল লিভিং রুমের বসার আয়োজনটা অনেকেই ফ্লোরে করে থাকেন। গতানুগতিক সোফা বা চেয়ার-টেবিল দিয়ে ঘরের জায়গা না ভরে বরং ছোট-বড় কুশন, কার্পেট বা ম্যাট দিয়ে সাজাতে পারেন।

    সমসাময়িক আসবাব : শুধু এন্টিক নয়, অনেক সময় সমসাময়িক মজার সব আসবাব দিয়েও ঘরকে সাজিয়ে তুলতে পারেন মনের মতো করে। বসার জন্য অনেকেই এখন আর চেয়ার বা সোফার ওপর নির্ভরশীল নন। সুন্দর একটি ল্যাম্প রাখতে পারেন রুমের কোণার দিকের কোনো টেবিলে, যা ঘরে আসা অতিথিকে উষ্ণ অভ্যর্থনা জানাবে।

    ফ্রেং সুই লিভিং রুম : যারা একটু বাস্তুশাস্ত্রে বিশ্বাস করেন, তারা লিভিং রুমকে সাজাতে পারেন ফ্রেং সুই মেনে। বাস্তুশাস্ত্র মতে ঘরের আলো-বাতাস ও আসবাবকে এমনভাবে সাজাতে হবে, যাতে সব কিছুতে একটা ছন্দ খুঁজে পাওয়া যায়। আর এতে শুধু যে ঘরের সৌন্দর্য বাড়ে তা নয়, বাসিন্দাদেরও জীবনমানও ভালো হবে।
    রুমের জিনিসপত্র সম্পর্কে সচেতন হতে হবে : লিভিং রুমে এমন সব জিনিসপত্র ব্যবহার করতে হবে, যাতে পরিবারের সদস্য বা বন্ধুদের সঙ্গে আরাম-আয়েশে বসে কথা বা আড্ডা দেয়া যায়। সেই ফাঁকে হাল্কা কিছু খাওয়ার ব্যবস্থা রাখা যায়।
    দেয়াল ও পর্দার রং : বর্তমানে প্রতিটি ঘরের দেয়ালে ভিন্ন রং করার একটা প্রবণতা প্রায় সবার মধ্যেই দেখা যায়। লিভিং রুমের দেয়াল, ছাদ, দরজা ও জানালা যেন এক রকম বা কাছাকাছি ধরনের হয়, সেদিকে লক্ষ্য রাখুন। এর পাশাপাশি আসবাব, এক্সেসরিজ এসবের রংয়ের প্রতিও খেয়াল রাখতে হবে। যাদের হাল্কা নীল রং পছন্দ, তারা এই রংয়ের বিভিন্ন সেড ব্যবহার করতে পারেন। এছাড়া নীলের সঙ্গে মানানসই অন্য রংও ব্যবহার করতে পারেন। দেয়ালের পাশাপাশি ঘরের পর্দার রংও বেশ গুরুত্বপূর্ণ। এমন রং ব্যবহার করুন, যাতে এই গরমে ঘরে সহজে আলো-বাতাস চলাচল করতে পারে; সেই সঙ্গে আকর্ষণীয় হয় এবং ঘরের অন্যান্য আসবাবের সঙ্গে মানানসই হয়। সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। বর্তমানে বাজারে ব্লক, বাটিক, এপ্লিকসহ বিভিন্ন নকশাদার পর্দা পাওয়া যায়। আপনার রুচি ও ব্যক্তিত্বের সঙ্গে মিলিয়ে পর্দা কিনতে পারেন।

    টিভি বা ক্যাসেট প্লেয়ার রাখুন : বুকসেলফের পাশাপাশি ঘরের এক কোণে যাতে

    ReplyDelete